ই-অ্যাপয়েন্টমেন্ট
সিস্টেম
প্রতিষ্ঠানের বেনিফিট
Business Automation
Business Automation
সরকারের বেনিফিট

নির্বাহী সারসংক্ষেপ

বর্তমান covid-19 পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি এবং সামাজিক দুরত্ব বজায় রেখে সেবা প্রদান করা একটি চ্যালেঞ্জ হয়ে দাড়িয়েছে। এই অবস্থায় গ্রাহক সেবা প্রদান করতে গিয়ে বিভিন্ন প্রতিষ্ঠান প্রতিনিয়ত বিভিন্ন সমস্যার মুখোমুখি হচ্ছে, পাশাপাশি covid আক্রান্ত রোগীর সংখ্যাও দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তদুপরি covid-19 এর দ্বিতীয় ঢেউ মোকাবেলা করার জন্য বিশ্বব্যাপী ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে । এর অংশ হিসাবে অন্যান্য দেশের মত বাংলাদেশ সরকারও covid-19 এর টিকা আমদানি এবং বন্টনের জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। কিন্তু এই কাজটি সুন্দর ও সুশৃঙ্খলভাবে তথা সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি এবং সামাজিক দুরত্ব বজায় রেখে পরিচালনার জন্য একটি সুষ্ঠ ব্যবস্থাপনা পদ্ধতির প্রয়োজন। এই চিন্তা মাথায় রেখে বিজনেস অটোমেশন লিমিটেড ই-এপয়েন্টমেন্ট সিস্টেম তৈরী করেছে যার মাধ্যমে সেবা প্রার্থী ঘরে বসেই ওয়েব/মোবাইল apps এর মাধ্যমে তার সেবা গ্রহনের জন্য নির্দিষ্ঠ তারিখ এবং নির্দিষ্ট সময় নির্ধারণ করতে পারবে এবং নির্ধারিত সময়ে সেবা কেন্দ্রে গিয়ে নির্ঝন্ঝাট পরিবেশে তার কাঙ্খিত সেবা গ্রহণ করতে পারবে। এই ব্যবস্থায় একই সময়ে একই কাউন্টার এ একাধিক সেবা গ্রহীতার সেবা সময় নির্ধারণের সুযোগ যেমন নেই, তেমনি অহেতুক সেবা সময় ব্লক করে রাখবারও সুযোগ নেই। ফলে সময়ের সঠিক ব্যবহার নিশ্চিত করা সম্ভব হবে, পাশাপাশি ব্যবস্থাপনা কর্তৃপক্ষ বিভিন্ন আঙ্গিকে রিপোর্ট গ্রহনের মাধ্যমে তারিখ এবং সময় অনুযায়ী কোন কেন্দ্র থেকে কতজন সেবা গ্রহীতা সেবা গ্রহণ করেছেন, কি পরিমান সেবা গ্রহীতা অপেক্ষমান আছেন তা পর্যবেক্ষণ করে সেবা কেন্দ্রের সংখ্যা বৃদ্বি করা প্রয়োজন আছে কিনা, সেই ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করতে পারবেন। বিজনেস অটোমেশন লিমিটেড ১৯৯৯ সালে প্রতিষ্ঠিত একটি সফ্টওয়্যার ডেভলপমেন্ট সংস্থা। বিজনেস অটোমেশন একটি আই,এস,ও ৯০০১:২০১৫ এবং সিএমএমআই লেভেল -৩ সার্টিফাইড সংস্থা। বিজনেস অটোমেশন ইতিমধ্যে বিভিন্ন সংস্থায় অনুরূপ ধরণের কাজ সম্পন্ন করেছে। শাওমি এবং সিটি ব্যাংক তাদের মধ্যে অন্যতম এবং আমাদের সিস্টেমটি ব্যবহার করে তাদের কার্যক্রম স্মুথলি চালিয়ে যাচ্ছে। এছাড়া বিজনেস অটোমেশন লিমিটেড দেশে এবং দেশের বাইরে ৫০০+ লোকেশনে কিউ ম্যানেজমেন্ট সিস্টেম ইমপ্লিমেন্ট করেছে।

Business Automation

সমাধান সহ প্রকল্পের বর্ণনা

ই-অ্যাপয়েন্টমেন্ট করার জন্য ব্যবহারকারী ওয়েবসাইট / অ্যাপ্লিকেশন পোর্টাল ভিজিট করবে। সেখানে তাকে নিজের নাম, সেল নং এবং ইমেল আইডি সহ অন্য প্রয়োজনীয় তথ্য দিয়ে নিবন্ধন সম্পন্ন করতে হবে।

তারপরে তাকে নিকটতম/পছন্দমত সার্ভিস শাখা বেছে নিয়ে অ্যাপয়েন্টমেন্টের সময় এবং তারিখ নির্ধারণ করতে হবে। সব কিছু নিশ্চিত করে তিনি একটি ই অ্যাপয়েন্টমেন্টের নম্বর পাবেন। পরে যখন তিনি শাখা পরিদর্শন করবেন এবং কিওস্কে ই অ্যাপয়েন্টমেন্ট নম্বর ইনপুট দিবেন তখন ই টোকেন বের হবে। ই-টোকেন মোবাইলে এসএমএসের মাধ্যমে প্রেরণ করা হবে বা তিনি রিসিপ্ট বের করতে পারবেন। সার্ভিস ডেস্ক অফিসার পূর্ব নির্ধারিত সময় অনুসারে টোকেন কল করবেন এবং সার্ভিস প্রদান করবেন।

অ্যাডমিন ড্যাশবোর্ডে ব্যবহারকারীর ডিটেলস দেখতে পারে। এছাড়া রিপোর্টিং, শিডিউল ম্যানেজমেন্ট এবং অন্যান্য কাস্টমাইজেশন করতে পারবে।

Case study
শাওমি তার ১৫ টি শাখায় অনলাইনে ই অ্যাপয়েন্টমেন্ট সিস্টেমটি ইমপ্লিমেন্ট করেছে এবং সার্ভিসটি কোন প্রকার কমপ্লেইন ছাড়া স্মুথলি চলমান আছে। সিস্টেমে ড্যাশবোর্ড, রিপোর্টিং, শিডিউল ম্যানেজমেন্ট সিস্টেম, টোকেন ইস্যুকারী ইত্যাদি ফিচারস রয়েছে।
Business Automation Business Automation
Business Automation Business Automation
Business Automation Business Automation

ড্যাশবোর্ড ও রিপোর্টিং